ঢাকা, বুধবার, ১৫ মে, ২০২৪

সাবেক ক্রিকেটার সামিউর রহমান আর নেই

বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটার, ম্যাচ রেফারি সামিউর রহমানের মৃত্যু হয়েছে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। মঙ্গলবার (১৯ এপ্রিল) সকালে রাজধানীর একটি বেসকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সামিউর। ফেসবুক স্ট্যাটাসে এ খবর জানিয়েছেন তার ছেলে রেজাউর রহমান রোহান।


গুণী এই ক্রিকেট ব্যক্তিত্বের মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাৎক্ষণিকভাবে কক্সবাজারে জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপের ম্যাচের আগে তার স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়েছে।


আশির দশকে বাংলাদেশ দলের হয়ে খেলেছেন সামিউর। তিনি ব্রেন টিউমারে আক্রান্ত ছিলেন। সম্প্রতি শারীরিক অবস্থা খারাপ হলে তাকে ধানমন্ডির ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়।


১৯৮২ সালে আইসিসি ট্রফির বাংলাদেশ দলের অন্যতম সদস্য ছিলেন সামিউর। ১৯৮৬ সালের ৩১ মার্চ পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম ওয়ানডে একাদশে ছিলেন এই পেসার।


তার সহোদর ইউসুফ রহমান বাবু, যিনি ইউসুফ বাবু হিসেবে দেশের ক্রিকেটে পরিচিত। বাংলাদেশ দলে একসঙ্গে খেলেছেন দুই ভাই। আন্তর্জাতিক ক্যারিয়ার বড় না হলেও ঘরোয়া ক্রিকেটে আলো ছড়িয়ে দেশের ক্রিকেটে অবদান রেখেছেন তারা।


খেলা ছাড়ার পরও ক্রিকেটের সঙ্গে ছিলেন সামিউর। লম্বা সময় ম্যাচ রেফারি হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

ads

Our Facebook Page